শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

ঠাকুরগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় নিহত শ্রমিক নেতার প্রাপ্য অর্থ আত্মসাতের অভিযােগ স্ত্রীর

ঠাকুরগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় নিহত শ্রমিক নেতার প্রাপ্য অর্থ আত্মসাতের অভিযােগ স্ত্রীর

 

মোছাঃমোস্তাকিমা রহমান তাহা ,ঠাকুরগাঁও :// দৈনিক-ঢাকার-কন্ঠ নিউজ

ঠাকুরগাঁওয়ে বছর খানেক আগে সড়ক দূর্ঘটনায় নিহত স্বামীর সংগঠন হতে প্রাপ্য টাকা শ্রমিক নেতারা আত্মসাৎ করেছেন বলে অভিযােগ করেছেন নিহতের স্ত্রী সুমাইয়া আক্তার রুপা।

রুপার অভিযােগ তার স্বামী রুবেল হাসান রানা জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক সংগঠনের দপ্তর সম্পাদক ছিলেন এবং তিনি সংগঠন থেকে মাসিক ভাতা গ্রহণ করতেন। সড়ক দূর্ঘটনায় তার স্বামী মারা গেলে তার প্রাপ্য অর্থ ও মত্যুকালীন একটি থাক বরাদ্দ প্রদানের নিয়ম থাকলেও তাকে সেই টাকা না দিয়ে জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক সংগঠনের সভাপতি জয়নুদ্দিন ও সাধারণ সম্পাদক রবি তা আত্মস্বাত করেছেন।

জানা যায়, জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক সংগঠনের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করাকালিন গত বছরের জুন মাসে মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় নিজ সংগঠনের অফিসের সামনেই ট্রাকের চাপায় মত্যুবরণ করেন রুবেল হােসেন রানা। তার স্ত্রীর দাবি সংগঠন থেকে প্রতি মাসে ১০ হাজার টাকা সম্মানীসহ বিভিন্ন খাত থেকে সংগহিত মােট ২৫ হাজার টাকা তার স্বামী সংসার খরচ বাবদ তার হাত তুলে দিতেন।

এরপর করানাকালিন সময়ে তা কমে ১৫ হাজার টাকায় নেমে আসে। এদিকে গত বছর জুন মাস স্বামীর মত্যুর পর শুধু জুলাই মাস ৬ হাজার ও আগষ্ট মাস ৫ হাজার টাকা তার হাতে দেওয়া হয়। এরপর আর কােন টাকা-পয়সাই দেয়নি সংগঠনের নেতারা। স্বামী হারিয়ে নি:স্ব অব¯ায় একটি দেড় বছরের শিশুকে নিয়ে দূর্বিসহ জীবন করছেন রুবেলের স্ত্রী, তাই উপায় না পেয়ে বিভিন্ন সময় জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিনর কাছে তার স্বামীর সমুদয় হিসাব-নিকাশ চাইলে তিনি আজ নয় কাল, কাল নয় পরশু এভাবে সময়ক্ষেপন করতে থাকেন।

সর্বশেষ জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় চলতি বছরের মার্চ মাসে (১৫ মার্চ) দায়িত্ব হস্তান্তরের দিনে অর্থাৎ সাধারণ সভার দিন তা প্রদানের কথা থাকলেও তা আর দেননি সভাপতি-সম্পাদক। সেই হিসেব মােতাবেক রুবেল এর স্ত্রী সংগঠনের নিকট ১ লক্ষ ৩৪ হাজার টাকা পাবেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের একাধিক নেতা জানান, সাধারণ সভার জন্য ১ লক্ষ ৭৫ হাজার টাকা তােলা হয়, সেখান থেকে সভার জন্য এক লক্ষ টাকা ও মত্যুকালিন ভাতা হিসেবে ৩ জনের জন্য ৭৫ হাজার টাকা বরাদ্দ রাখা হয়। যদিও সাধারণ সভায় এক লক্ষ টাকা খরচ হওয়ার কথা নয়, এছাড়াও সংগঠনের মতে ৩জন সদস্য-দপ্তর সম্পাদক রুবেল হােসেন, প্রতিষ্ঠাতা সভাপতি মা: কাসেম, সদস্য আইনুল হক এর মত্যুকালীন ভাতা হিসেবে ২৫ হাজার টাকা করে প্রদানের কথা থাকলেও কি কারণে তা আর প্রদান করা হলাে না তা তারা কেউ জানেন না।

এদিকে কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এবং নির্বাচনকালিন ক্ষমতা হস্তান্তর করায় ৩ জনের মত্যুকালিন টাকা সহ সড়ক দূর্ঘটনায় নিহত জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক রুবেল হােসেন রানা’র বকেয়া টাকা আদোও পাব কি না এ নিয়ে অনিশ্চয়তায় রয়েছে রুবেলের স্ত্রী ও দেড় বছরের অবুঝ সন্তান।

এ বিষয় জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের বিদায়ী সভাপতি মাে: জয়নুদ্দিনের কাছে জানতে চাইলে তিনি অর্থ আত্মসাতের অভিযাগ অস্বীকার করেন। তিনি বলেন, সংগঠনের টাকা না থাকলে আমি কি বাড়ী থেকে এনে দিবাে। যখন ২৪ টিউবওয়েল এলাকায় টাল উত্তােলন হয়েছে তখন টাকা পেয়েছে, এখন বন্ধ হয়ে গেছে-এখন কােথায় থেকে টাকা দিবাে। এসময় তিনি উল্টা বলেন-২৪ টিউবওয়েলের টাল চালু করায় দেনা-টাকা চাইতে হবে না, পৌঁছে যাবে।

মোছাঃমোস্তাকিমা রহমান (তাহা)
ঠাকুরগাঁও প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com